মন্তলা জুলি কে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ ক্রিকেট ক্লাব প্যারিস (বিসিসিপি)

239
0
Bangldesh-Cricket-Club-Paris

বাংলাদেশ দলের আফগানিস্তানের বিপক্ষে জয়ের সাথে বাংলাদেশ ক্রিকেট ক্লাব, প্যারিস এর ফাইনালে জয় এক বাড়তি আনন্দময় উপলক্ষ বয়ে আনলো।

গত ২২/০৯/২০১৮ তারিখে BCCP, ফাইনালে Montes La Jolie দলকে ৬ উইকেটে হারিয়ে ডিভিশন-৩ চ্যাম্পিয়ন হয়। BCCP একটানা দশ ম্যাচ জয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন হবার এই গৌরব অর্জন করে।

টসে হেরে প্রথমে বল করে Montes La Jolie দলকে ২০ ওভারে ১৫৪ রানে আটকে রাখে BCCP। বোলিংয়ের শুরুতেই আকাশ এবং সামাদ সুন্দর সূচনা এনে দেন। আকাশ কিছু খরুচে হলেও সামাদ তার তিন ওভারে ১৮ রান দিয়ে দুই উইকেট তুলে নেন। ১২ ওভার শেষে Montes La Jolie দলের সংগ্রহ ছিল মাত্র ৬৭ রান ৪ উইকেটের বিনিময়ে। তখন Montes La Jolie পাল্টা আক্রমণ করে পরের তিন ওভারে ৪৭ রান যোগ করে বড় স্কোর গড়ার শংকা জাগিয়ে তুলে। ডেথ ওভারে কৌশিক রাব্বানির বোলিংয়ের কারণে Montes La Jolie দলের রান আরো স্ফীত হয়নি। মাঝখানে রনি এবং পিয়াস অতি কৃপণ এবং সময়োপযোগী ভালো বল করেছেন।

১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রনি উড়ন্ত সূচনা এনে দেন আনামুলকে সাথে নিয়ে। ১৫ বলে ২৫ করে রনি আউট হলে ব্যাট করতে নামেন ভালো ফর্মে থাকা শুভ মল্লিক। শুভ(২৭) এবং আনামুলের(৩৬) ৬০ রানের জুটি Montes La Jolieকে ম্যাচ থেকে ছিটকে দেয়। শুভ আউট হবার সাথে সাথে BCCP দ্রুত আরো দুইটি উইকেট হারায় আম্পায়ার নামক দুষ্টু এক উপদ্রবের কারণে। ম্যাচের শুরু থেকে BCCP, এর প্রতি তার আচরণ দৃষ্টিকটু এবং পক্ষপাতমূলক ছিল।
দ্রুত তিন উইকেট পতনের পরে অধিনায়ক পিয়াসের দুটি মিসহিট কিছুটা দুঃশ্চিন্তার রেখা হয়ে কপালে ভাজ ফেলেছিল উপস্থিত সবার। তখন কৌশিক রাব্বানির একটি বাউন্ডারি যেন স্বস্তি বয়ে আনল। উনিশতম ওভারে পিয়াসের দুটি বড় ছয়ে বৈতরনী পাড় করে BCCP। কৌশিক রাব্বানি(৪) এবং পিয়াস(৪০) অপরাজিত থেকে দলকে জয়ী করে সবাইকে আনন্দে ভাসিয়ে দেন।

এই জয় একটি দলগত জয়। প্রত্যেকের অবদান সমান। সবাই সমান চেষ্টা করেছেন। প্রত্যেকে নিজেকে উজাড় করে দিয়েছেন। সব দিন সবার ভালো করার কথা নয়। যে দৃঢ়তা এবং মানসিক শক্তি খেলোয়াররা দেখিয়েছেন সেজন্য তাদেরকে অভিবাদন জানাচ্ছি..।
এমন একটি জয়ের পরেই যারা ক্লান্ত, পরিশ্রান্ত হয়েও কাজে ছুটে গিয়ে সারারাত কাজ করেছেন তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। লম্বা সময় একসাথে থেকে দল না হয়ে আমরা একটি বড় পরিবার হয়েছিলাম। পারিবারিক এই ভালোবাসা, পারস্পরিক এই সৌহার্দ্য এবং শ্রদ্ধা যেন সব সময় অটুট থাকে।

লেখাঃ বাংলাদেশ ক্রিকেট ক্লাব প্যারিস (বিসিসিপি)।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
নুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!