ফ্রান্সে ৫ ব্রিটিশ নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত

361
0
Coronavirus

ফ্রান্সে পাঁচ ব্রিটিশ নাগরিকের শরীরে চীনের নভেল করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এরমধ্যে একটি শিশুও রয়েছে। ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী শনিবার এই তথ্য জানিয়ে বলেন, সম্প্রতি সিঙ্গাপুর ভ্রমণ করে আসা এক ব্রিটিশ নাগরিকের সংস্পর্শে আসার পর ওই পাঁচ ব্রিটিশ নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী আজনেস বুজিন বলেন, ‘ওই পাঁচ ব্রিটিশ নাগরিক আরেক ব্রিটিশ নাগরিক, যিনি করোনাভাইরাসে আক্রান্ত, তার সংস্পর্শে আসেন। মূল ঘটনাটি আমরা গতরাতে জানতে পেরেছি। ওই ব্রিটিশ নাগরিক সিঙ্গাপুর থেকে ফিরেছেন। তিনি সেখানে ২০ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ছিলেন। তারপর ফ্রান্স আসেন গত ২৪ জানুয়ারি।‘

গার্ডিয়ানের এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী, চীনের প্রাণঘাতী এই নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনাটি ঘটেছে ফ্রান্সের উত্তরের পার্বত্য অঞ্চল সাভোইতে। আর এর মাধ্যমে ফ্রান্সে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ জনে। তবে ভাইরাটিতে কোনো ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেনি দেশটিতে।

ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী আজনেস বুজিন অবশ্য বলেছেন, শনিবার নতুন করে যে পাঁচজন ব্রিটিশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের কারো অবস্থাই আশঙ্কাজনক নয়। এসব ব্রিটিশ নাগরিকের সংস্পর্শে যারা এসেছেন তাদের স্বাস্থ্য মন্ত্রণালয় কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানাচ্ছি। স্বাস্থ্যমন্ত্রী নিজেও একজন চিকিৎসক।

গত ৩১ জানুয়ারি যুক্তরাজ্যে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত দুজনকে শনাক্ত করা হয়। যুক্তরাজ্যের প্রধান মেডিকেল কর্মকর্তা এই ঘোষণা দিয়ে বলেন, আক্রান্ত দুই ব্যাক্তি একই পরিবারের সদস্য। দেশটির জাতীয় স্বাস্থ্য সেবা (এনএইচএস) কর্তৃপক্ষের বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের সেবা দিচ্ছেন।

সূত্রঃ Jagonews24

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
নুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!