আসছে ঈদে VAI’S ব্যান্ড এর প্রথম মৌলিক গান Black & Beautiful

255
0

ব্যান্ড VAI’S এর  নিজেদের লেখা ও সুর করা গানটি বর্ণবাদী নিষ্পেষিত নারীকে লিখা একটি খোলা চিঠি। গায়ের রঙ দিয়ে যোগ্যতা ও সৌন্দর্য বিবেচনা করে সমাজের অন্ধকার মানুষেরা, সেই সমাজ ও পরিবারের লাঞ্চনা-বঞ্চনায় জর্জরিত এক কোণঠাসা মেয়ের কিছুটা গল্প ফুটে উঠেছে এই গানে। 

গানটি সম্পর্কে VAI’S ব্যান্ডের কীবোর্ডিস্ট আশিকুজ্জামান আশিক বলেন, গানটির মূল ভিত্তি হচ্ছে অসাধারন এক লিরিক্স। মেয়ে তুমি কালো, তাহলে তুমি সমাজে মূল্যহীন। কখনো প্রত্যক্ষ কখনো পরোক্ষভাবে, কখনো রাস্তায়, কখনো চার দেয়ালের ভেতরে, কখনো হাসিঠাট্টায়, কখনো নির্মমভাবে চোখে আঙুল দিয়ে শুধুমাত্র গায়ের রঙের কারণে ছোট করা হয় মেয়েদের। সেই সব খসে পড়া তারাদের কাছে আমাদের খোলা চিঠি  Black & Beautiful. আমাদের বিশ্বাস গানটি শ্রোতাদের মন জয় করবে। 

২০১৯ সালে প্যারিসে এক সংগীত আড্ডায় বসে ভিকি রায়, আশিকুজ্জামান আশিক ও  ইমতিয়াজ রনি, তিনজন মিলে কাজের ব্যাস্ততার মধ্যে শুধু মাত্র সংগীতকে ভালবেসে গঠন করেন নিজেদের একটি ব্যান্ড ভাই’স (VAI’S)। মূলত নিজেদের মত করে সংগীত চর্চা করা আর সংগীতকে লালন করার উদ্দেশ্যেই এই ব্যান্ডটি গঠন করেন তারা ৷ 

VAI’S ব্যান্ডের Black & Beautiful গানটির মিউজিক ভিডিও এর কাজ করা হয়েছে আমাদের প্যারিস প্রোডাকশন হাউজ থেকে। গানটির নির্দেশনা দিয়েছেন তরুন নির্মাতা সৈয়দ সাহিল। প্রযোজনা করেছেন শাহ্‌ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন শাহ্‌ আলম। পাওয়ারেড বাই জে এম জি কার্গো। গানটির মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন আহনা। প্রধান সহকারী পরিচালনায় ছিলেন বিশাল আকাশ। গ্রাফিক্স ও সম্পাদনার কাজ করেছেন রিয়াদ হাসান হৃদয়। ক্যামেরায় ছিলেন সৈয়দ রাহাদ ও আদিত্য। গানটি রেকর্ডিং এর কাজ করা হয় প্যারিসের Multidimensional Studio তে। মিউজিক ভিডিওটি ঈদের দিন মুক্তি পাবে Amader Paris নামের ইউটিউব চ্যানেলে। 

ব্যান্ডের বর্তমান লাইন আপ- ভোকাল ও বেস গিটার – ইমতিয়াজ রনি। কিবোর্ড – আশিকুজ্জামান আশিক। গিটার- ভিকি রায়। ড্রামস- জেরেমি জিদিয়ানস্টার।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
নুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!