আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদে প্যারিসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

294
0
mahmudur-rah-protibad

ফ্রান্স প্রবাসী সাংবাদিক ও নাগরিক সমাজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন -ফ্রান্স এর সভাপতি ও ইউরোভিশন বিডি ডটকম সম্পাদক এম এ মান্নান আজাদ এর সভাপতিত্বে এবং সাংবাদিক মাহবুব হুসাইন ও শিল্পী মারুফ বিন ওয়াহিদের সঞ্চালনায় আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদে প্যারিসের গার-দো-নর্দে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে!


অনুষ্ঠানে বিশিষ্ঠ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন হিউমান রাইটস মিশনের সভাপতি ডক্টর মালিক ফরাজী, বাগপা সভাপতি এডভোকেট কাজী আব্দুল্লাহ আলমামুন, প্যারিস প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসাইন সুহেল, প্যারিস প্রেস ক্লাবের সহসভাপতি ও ফ্রান্স দর্পন ডটকম সম্পাদক শামসুল ইসলাম, জার্মান বিএনপির জেনারেল সেক্রেটারি গনি সরকার, জাতীয়তাবাদী নাগরিক মুক্তি আন্দোলনের সভানেত্রী শামীমা আক্তার রুবি, বিশিষ্ট গবেষক ডক্টর কামরুল হাসান প্রমুখ!

বক্তারা বলেন, কুষ্টিয়ায় দেশের একজন বিশিষ্ট নাগরিককে মেজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগ কোর্টরুমের ভিতরে অবরুদ্ধ করে রাখে কিভাব? তাঁকে কোন প্রকার সাহায্য না করে মেজিষ্ট্রেট ও পুলিশের অপারগতা প্রদর্শন ও নিরবতা পালন করা রহস্যজনক ও নিন্দনীয়। রাষ্ট্র প্রদত্ত আইনী দায়িত্ব পালনে ব্যর্থতার জন্যে অবিলম্বে তাদের স্ব স্ব দায়িত্ব থেকে প্রত্যাহার ও শাস্তির সম্মুখীন করার দাবী জানান তারা।
বক্তারা মাহমুদুর রহমানকে উদ্দেশ্য করে বলেন, স্বাধীনতা ও মুক্তির সংগ্রামে আপনি একা নন, শত্রু বেষ্টিত রক্তাক্ত শরীরে আপনার দীপ্ত হাসি ক্ষমতাসীন স্বৈরাচারের নাসিকায় মুষ্ঠাঘাত হেনেছে । মুক্তিকামী আপামর দেশবাসী আপনার সাথে আছে ।
বক্তারা আরো বলেন, মাহমুদুর রহমানকে অগণিত সাজানো মামলায় দেশের বিভিন্ন অন্চলে কোর্টে হাজিরা দিতে হচ্ছে ।তাঁকে নিরাপত্তা প্রটেকশন দেয়া সরকারের দায়িত্ব।
তারা অবিলম্বে মাহমুদুর রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান এবং গণ মানুষের মুক্তি না হওয়া পর্যন্ত দুঃশাসন বিরোধী আন্দোলন চালিয়ে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন ।

মন্তব্য করুন

অনুগ্রহ করিয়া এখানে আপনার মন্তব্য লিখুন!
নুগ্রহ করিয়া এখানে আপনার নাম লিখুন!